1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

সাতক্ষীরায় নতুন করে দুই শিক্ষার্থীর করোনা শনাক্ত

  • Update Time : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ১৪৩ Time View

দৈনিক প্রত্যয় ডেস্কঃ সাতক্ষীরায় নতুন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া দুই শিক্ষার্থীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৫৭ জন করোনা রোগী করোনা শনাক্ত হল।

খুলনা পিসিআর ল্যাব থেকে পাঠানো এক রিপোর্টে এ তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।

করোনায় আক্রান্ত দুইজনের একজন হলেন, কালীগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের শীতলপুর গ্রামের সাইফুল ইসলামের কন্যা সুমাইয়া পারভীন (২৫)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অন্যজন হলেন, একই উপজেলার কুশলিয়া ইউনিয়নের বাজারগ্রামের মাওলানা মসুর হল্লাজ এর ছেলে হামিদুল ইসলাম (২৭)। তিনিও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান জানান, তারা দুজনই গত ৪ জুন ঢাকা থেকে বাড়িতে আসেন। এরপর দুজনই গত ৭ জুন সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তাদের করোনা টেষ্টের জন্য নমুনা সংগ্রহ করে খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। এরপর আজ (বুধবার, ১০ জুন) তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

তিনি জানান, ইতিমধ্যে আক্রান্ত দুই ব্যক্তির বাড়িসহ তাদের আশে পাশের ৪ টি বাড়ি লকডাউন করা হয়েছে। সেখানে টানানো হয়েছে লাল পতাকা।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, সাতক্ষীরা জেলা থেকে আজ পর্যন্ত মোট ১ হাজার ২০১ জনের নমুনা সংগ্রহ করে আইডিসিআর ও পিসআির ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ৭৭৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছেছে। এর মধ্যে ৫৭ জনের করোনা পজিটিভ ও বাকীসব রিপোর্ট নেগেটিভ এসেছে।

ডিপিআর/ জাহিরুল মিলন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..